Pages

Categories

Search

আজ- সোমবার ১২ নভেম্বর ২০১৮

‘ইতালি নাগরিক তাবেলা হত্যায় জড়িতরা সনাক্ত, নেই জঙ্গি সংশ্লিষ্টতা’

অক্টোবর ১৮, ২০১৫
অপরাধ, আইন- আদালত, জাতীয়
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট:DMP-1421130023 copy

ইতালি নাগরিক তাবেলা সিজার হত্যার পরিকল্পনাকারী ও মূল হোতারা সনাক্ত হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। এ হত্যার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা নেই বলেও উল্লেখ করেন তিনি। আজ রবিবার ডিএমপির মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। তিনি বলেন, এখন এদের ব্যাপারে তথ্য-প্রমাণ সংগ্রহের কাজ চলছে। গত ২৮ সেপ্টেম্বর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে ইতালীয় নাগরিক তাবেলাকে দুর্বৃত্তরা হত্যা করে। তাবেলার শরীরে মোট তিনটি গুলি করে দুর্বৃত্তরা।

ডিএমপি কমিশনার বলেন, এখন পর্যন্ত যে তদন্ত হয়েছে তাতে জঙ্গি সম্পৃক্ততার ন্যূনতম প্রমাণ পাওয়া যায়নি। এটি একটি পরিকল্পিত ষড়যন্ত্র। এর সঙ্গে রাজনৈতিক সম্পর্ক আছে কি না সেটিও এখন বলা যাবে না। তদন্তের স্বার্থে এই মুহূর্তে পরিকল্পনাকারীদের পরিচয় প্রকাশ করা হচ্ছে না। তদন্ত চলছে। জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে কি না সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে কমিশনার বলেন, আটক বা গ্রেপ্তার করা হলে গণমাধ্যমকে তা জানানো হবে। সংবাদ সম্মেলনে পবিত্র আশুরা এবং হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান ডিএমপি কমিশনার।

তিনি জানান, দুর্গাপূজার বিসর্জনের দিন দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত কোনো প্রতিমা রাস্তায় আনা যাবে না। ওইদিন রাস্তায় পুলিশের চেকপোস্ট বসানো হবে। দুপুরের ওই সময়ের মধ্যে কেউ বিসর্জনের উদ্দেশ্যে প্রতিমা নিয়ে রাস্তায় নামলে তা আটকে দেয়া হবে। দশমির দিনে জুমার নামাজ থাকায় এ নিষেধাজ্ঞা দেয়া হয়। এছাড়া দশমির দিন যারা ঢাকেশ্বরী মন্দিরে শোভাযাত্রা নিয়ে যাবেন তাদের অবশ্যেই সকাল ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে মণ্ডপে পৌঁছতে হবে। অপরদিকে আগামী ২৪ অক্টোবর পালিত হবে পবিত্র আশুরা। প্রতিবছর আশুরার দিনে সিয়া মতাবলম্বীরা রাজধানীতে বিশাল ত্যাজিয়া মিছিল বের করেন।