Pages

Categories

Search

আজ- শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮

বিশ্ব ইজতেমায় এসে অসুস্থ হয়ে ইন্দোনেশিয়ান নাগরিকের মৃত্যু

জানুয়ারি, ৯, ২০১৬
আন্তর্জাতিক, ধর্ম
No Comment

Ijtema Picমাহমুদুল হাসান:
বিশ্ব ইজতেমায় এসে অসুস্থ হয়ে হাজী ছোফা (৭০) নামের ইন্দোনেশিয়ান এক নাগরিকের মৃত্যু হয়েছে। শনিবার সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে ইজতেমা ময়দানের অস্থায়ী ক্যাম্পে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে তার অবস্থার উন্নতি হলে বিকেলে কেনাকাটার উদ্দেশ্য ঢাকায় যান এবং সেখান থেকে কাকরাইল মসজিদে যাওয়ার পরে আবার অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কুর্মিটোলা জেনারেল হসপাতালের সহকারী পরিচালক ডা: সুমন মৃত্যুর কথা নিশ্চিত করে বলেন, তাকে হসপাতালে আনার আগেই মৃত্যু হয়েছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ব্রেইন ষ্টোকের কারণে তার মৃত্যু হয়েছে।
ডা: সুমন আরও জানান, সে ইন্দোনেশিয়ান নাগরিক বলে জানতে পেরেছি এই মুহুর্তে এর চেয়ে বেশি তথ্য আমাদের কাছে নেই। সুমন টঙ্গীর অস্থায়ী ক্যাম্পের চিকিৎসক টিমের সদস্য।

এছাড়াও বিদেশী মুসল্লীদের মধ্যে আজ মালয়েশিয়া থেকে আসা ওমায়ের রহমান (২১) অসুস্থ্য হয়ে পড়লে তাকে টঙ্গী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লেখ্য, বিশ্বের ৯৫ দেশ থেকে প্রায় ৭১০২জন মুসল্লী ইজতেমার প্রথম পর্বে ইতিমধ্যে অংশ নিয়েছেন বলে জানান, বিদেশী মেহমানদের অবস্থানের তাবু ‘তাশকিল কামরার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।
এর মধ্যে সৌদি আরব থেকে সর্বাধিক মুসল্লী ইজতেমায় যোগদান করেছেন। বিদেশী মুসল্লীরা আলাদাভাবে ইজতেমা ময়দানের উত্তর পশ্চিম কর্ণারে স্থাপিত বিশেষ বিদেশী মেহমান খানা ‘তাশকিল’ কামরায় অবস্থান করছেন।

এমএইচএস