Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ১৫ জানুয়ারি, ২০১৯

ইজতেমায় দ্বিতীয়পর্বে অংশ নিতে মুসল্লিরা ময়দানে আসতে শুরু করেছেন

জানুয়ারি, ১৭, ২০১৮
জাতীয়, টঙ্গী, শীর্ষ সংবাদ
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট : গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গীর তুরাগ নদীর তীরে আগামি ১৯ জানুয়ারি শুক্রবার থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয়পর্ব। তাবলীগ জামাতের তিন দিন ব্যাপি এ বিশ্ব ইজতেমায় অংশ নিতে ইতোমধ্যে মুসল্লিরা ইজতেমা মাঠে আসতে শুরু করেছেন।

বিশ্ব ইজতেমা দ্বিতীয়পর্বে ঢাকার একাংশসহ ১৩ জেলার মুসুল্লরা অংশ নিবেন। এর জন্য ইজতেমা ময়দানকে ২৮টি খিত্তায় ভাগ করা হয়েছে। পাশাপাশি বিশ্ব ইজতোমার এ পর্বেও বিদেশী মুসল্লিরা অংশ নিবেন। ইজতেমা ময়দানের উত্তর-পশ্চিম কোনায় বিদেশী মুসল্লিদের জন্য নিবাস স্থাপন করা হয়েছে।

দ্বিতীয়পর্বে দেশের ১৩ জেলার মুসল্লিরা ২৮ টি খিত্তায়ায় যেভাবে অবস্থান নেবেন, তা হলো- ১ নং থেকে ১০নং, ১৮ নং ও ১৯ নং খিত্তায় ঢাকা জেলা, ১১ নং ও ১২ খিত্তায় জামালপুর, ১৩ খিত্তায় ফরিদপুর, ১৪ নং খিত্তায় কুড়িগ্রাম, ১৫ নং খিত্তায় ঝিনাইদহ, ১৬ নং খিত্তায় ফেনী, ১৭ নং খিত্তায় সুনামগঞ্জ, ২০ নং খিত্তায় চুয়াডাঙ্গা, ২১ ও ২২ নং খিত্তায় কুমিল্লা, ২৩ ও ২৪ নং খিত্তায় রাজশাহী, ২৫ ও ২৭ নং খিত্তায় খুলনা, ২৬ নং খিত্তায় ঠাকুরগাও এবং ২৮ নং খিত্তায় পিরোজপুর জেলা।

বুধবার ময়দানে গিয়ে দেখা গেছে, বিশ্ব ইজতেমার যোগ দিতে দেশের মুসল্লিরা ময়দানে আসছেন। বিকেল নাগাদ লক্ষাধিক মুসল্লি ময়দানে সমবেত হয়েছেন। মুসল্লিদের আসা অব্যাহত রয়েছে। ওইসব এলাকা থেকে জামাতবদ্ধ মুসল্লিরা বাস রিজার্ভ করে ময়দানে পাশে আসছেন। এরপর নিজেদের মালপত্র পিঠে-কাধে নিয়ে গিয়ে নিজ নিজ খিত্তায় অবস্থান নিচ্ছেন। এছাড়াও কেউবা বাসে, ট্রেনে, পিকআপ, লেগুনা রিকশাভ্যান ইত্যাদি করে ময়দানে আসছেন।

এর আগে একই ময়দানে গত ১২ জানুয়ারি শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথমপর্ব। প্রথমপর্বে ঢাকার একাংশসহ ১৪ জেলার মুল্লিরা অংশ নেন। ১৪ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয়েছিল প্রথম পর্ব।

দ্বিতীয়পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে আগামি ২১ জানুয়ারি রোববার। এ আখেরি মোনাজাতের মধ্য শেষ হবে এবারের ৫৩ তম বিশ্ব ইজতেমা ।