Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

“আলোকিত যোগ্য সন্তান রেখে যেতে পারলে সম্পদের চেয়ে বেশি উন্নয়ন ঘটবে” …… ইসরাফিল আলম এমপি

ডিসেম্বর ২৯, ২০১৬
নওগাঁ, শিক্ষা
No Comment

29999999
আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি : নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম বলেছেন,শিক্ষা জাতির মেরুদন্ড, দক্ষ মানব সম্পদ গড়তে ও টেকসই উন্নয়ন নিশ্চিত করতে গুণগত শিক্ষার বিকল্প নেই। একটি মানুষ জীবনে কর্মমুখী সৃজনশীলতা ও যুগোপযুগী শিক্ষায় শিক্ষিত হতে পারলে বাস্তবে জাতীয় উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ তৈরি হয়। মানুষ জীবনে ধন-সম্পত্তিই বড় সম্পদ মনে করলেও, বাস্তবে এটা সত্য নয়। শিক্ষাই এক মাত্র মানুষের বড় সম্পদ। শিক্ষা জীবন শেষে বাস্তব জীবনে যথাযথ স্থানে এর ব্যবহার করতে পারলে অবশ্যই এর কোন ক্ষয় নেই। সন্তানদের স্কুলে পাঠিয়ে অভিভাবকদের দ্বায় এড়ানো যাবে না। পরিবারের পক্ষ থেকে ছোট ছোট শিশুদের সঠিক পড়াশুনা হচ্ছে কি না তা দেখাশুনার জন্য পিতা-মাতারও সহযোগিতা মূলক ভূমিকা পালন করতে হবে। শুধুমাত্র স্কুল শিক্ষক নির্ভরশীল হয়ে বসে থাকলে চলবে না। সন্তানদের সব সময় পড়াশুনার প্রতি নজর রাখতে হবে। আলোকিত যোগ্য সন্তান রেখে যেতে পারলে তার সম্পদের আরও বেশি উন্নয়ন ঘটবে।
বৃহস্পতিবার রাণীনগর মাদার কেয়ার স্কুল এ্যান্ড কলেজের বর্ষপূর্তি, বার্ষিক ফলাফল ঘোষনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
প্রতিষ্ঠানের সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন খট্টেশ্বর রাণীনগর ইউপি’র চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, অত্র বিদ্যালয়ের অধ্যক্ষ সুবাস চন্দ্র সরকার, উপাধ্যক্ষ মোফাজ্জল হোসেন, আত্রাই উপজেলার কলকাকলী কিন্ডার গার্ডেন স্কুলের অধ্যক্ষ মাজেদ আলী প্রমুখ।