Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮

আ’লীগের বন্দীদশা থেকে গনতন্ত্রকেও মুক্ত করা হবে—- ভালুকায় ফখরউদ্দিন বাচ্চু

নভেম্বর ৮, ২০১৭
ময়মনসিংহ, রাজনীতি
No Comment

মোঃ রফিকুল ইসলাম রফিক, বিশেষ প্রতিনিধি: বিএনপি জাতীয় নির্বাহী কমিটি’র সাবেক সদস্য ও ভালুকা উপজেলা শাখার সভাপতি ফখর উদ্দিন আহম্মেদ বাচ্চু বলেছেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নাম শুনলেই আ’লীগ ভয় পায়। তাই ঐতিহাসিক ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবসেও তারা কর্মসুচী পালনে বাঁধা সৃষ্টি করে অথচ এটি কোন রাজনৈতিক কর্মসুচী নয়।

এ দিনে বিএনপি জন্ম লাভ করেনি। সিপাহী-জনতার ঐক্যবদ্ধ প্রয়াসে সে দিন জিয়াউর রহমানকে বন্দীদশা থেকে উদ্ধার করা হয়েছিল। ফখর উদ্দিন বাচ্চু বলেন,এ দিবসটি সরকারী ছুটি ছিল তা বাতিল করা হয়েছে অথচ মনগড়া অনেক ব্যাক্তিগত দিবসকে জাতির কাঁধে ছুটি ঘোষনা করে চাপিয়ে রাখা হয়েছে। ফখর উদ্দিন বাচ্চু বলেন,৭নভেম্বরের চেতনায় উদ্বুদ্ধ হয়ে গনতন্ত্রকেও আ’লীগের বন্দীদশা থেকে উদ্ধার করতে হবে।

সে লক্ষ্যে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের প্রতিটি নেতা-কর্মীকে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন সংগ্রামে ভুমিকা নিতে হবে। ফখর উদ্দিন বাচ্চু বলেন,জাতির ঐতিহাসিক এ দিবসটিকে ক্যালেন্ডারের পাতা থেকে আড়াল করা গেলেও শহীদ জিয়ার নামকে মানুষের হৃদয় থেকে মুছে ফেলা সম্ভব হয়নি। তিনি বলেন,জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের তাৎপর্য সম্পর্কে নতুন প্রজন্মকে জানাতে নেতা-কর্মীদের ভুমিকা রাখতে হবে।

জাতিকে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। বাচ্চু বলেন,দেশনেত্রী বেগম খালেদা জিয়া গনতন্ত্র পুনরুদ্ধারের যে সংগ্রাম চালিয়ে যাচ্ছেন সে সংগ্রামকে ত্বরান্বিত করে দেশে জনগনের সরকার প্রতিষ্ঠা করাই হবে আজকের দিনে বিএনপি নেতা-কর্মীদের শপথ। ফখর উদ্দিন বাচ্চু মঙ্গলবার সন্ধায় ঐতিহাসিক ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উদযাপন উপলক্ষ্যে বিএনপি ও অঙ্গ সংগঠন আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। দলীয় কার্যালয়ে ভালুকা উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গসংগঠন এ আলোচনা সভার আয়োজন করে।

পৌর বিএনপি’র সাধারন সম্পাদক হাদিসুর রহমান খানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাবিব উল্যাহ চৌধুরী,রুহুল আমীন মাসুদ,আহসান উল্যাহ রুবেল,তারেক উল্যাহ চৌধুরী,এড.উসমান গনি মাখন,রফিকুল ইসলাম রফিক,ডাঃ হারিছ,আব্দুর রহিম,রকিবুল হাসান রাশেল, গোলাপী আক্তার,শামীমা রশিদ তালুকদার,আতিকুল ইসলাম,আলী আকবর শিল্পী,আসাদুল্লাহ চৌধুরী ধ্রæব,মতিউর রহমান মিল্টন,খলিলুর রহমান,রফিকুল ইসলাম,মাসুদ রানা,

মোহাইমিনুল ইসলাম,লুৎফর রহমান খান সানি,ইলিয়াস মন্ডল,মেহেদী হাসান বাবু প্রমুখ। এর আগে দিবসটি উপলক্ষ্যে বিভিন্ন অঙ্গসংগঠনের খন্ড খন্ড মিছিল আলোচনা সভাস্থলে এসে মিলিত হয়। আলোচনা শেষে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন আব্দুল্লাহ আল মামুন খালেক পাঠান।