Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮

আলাউদ্দিন চৌধুরী গাজীপুরে দীর্ঘসময়ের করদাতার সন্মামনা পেলেন


গাজীপুর দর্পণ রিপোর্ট : গাজীপুর সিটি করপোরেশন এলাকার সেরা করদাতা মো: মোবারক হোসেন এবং দীর্ঘ সময় ধরে দেয়া সেরা করদাতা আলাউদ্দিন চৌধুরীসহ ২১ সেরা করদাতাকে সম্মাননা দেয়া হয়েছে। সোমবার দুপুরে গাজীপুর জেলা শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে আনুষ্ঠানিভাবে ওই সম্মাননা ও সনদপত্র তুলে দেয়া হয়।
গাজীপুর কর অঞ্চলের কর কমিশনার আলী আসগরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান ছিলেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম এ মাননান। বক্তব্য রাখেন গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর, অতিরিক্ত কর কমিশনার শাহাদাত হোসেন সিকদার, গাজীপুর মেট্রোপলিটন পুুলিশের উপ-পুলিশ কমিশনার কে এম আরিফুল হক, গাজীপুর টেক্স্যসেস বার এসোসিয়েশনের সভাপতি আহসান উল্যাহ অন্তুু প্রমুখ।

গাজীপুর কর অঞ্চলের পরিদর্শক মো. খাইরুল ইসলাম জানান, গাজীপুর কর অঞ্চলের আওতায় গাজীপুর সিটি কর্পোরেশন, গাজীপুর ও টাঙ্গাইল জেলার চারটি ক্যাটাগরিতে ২১ জন সেরা করদাতাকে সম্মাননা ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়েছে। তিনি আরো জানান, কাল ১৩ নভেম্বর হতে ১৬ নভেন্বর পর্যন্ত একই অডিটরিয়ামে চারদিন ব্যাপি আয়কর মেলা অনুষ্ঠিত হবে।
এ সময় অনুষ্ঠানে আরো ছিলেন, অতিরিক্ত কর কমিশনার মোঃ শাহাদাৎ হোসেন শিকদার সহ ৫০০ করদাতা ও কর্মকর্তারা।
ব্যক্তি পর্যায়ে দীর্ঘসময়ের কর প্রদানকারী হিসেবে সম্মানিত হন জয়দেবপুর চৌরাস্তার বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মোঃ আলাউদ্দিন চৌধুরী।
গাজীপুর কর অঞ্চলের শ্রেষ্ঠ করদাতা হিসেবে ২০১৭-১৮ অর্থবছরের শ্রেষ্ঠ করদাতার সম্মননা পাওয়া ব্যবসায়ী ও টেলিকম ডিষ্ট্রিবিউটর এসোসিয়েশন অব বাংলাদেশ (টিড্যাব) এর কে›ন্দ্রীয় সভাপতি মোঃ মোবারক হোসেন বলেন, ‘বিত্তবানরা আরো বেশী বেশী সরকারি কর পরিশোধ করলে দেশ এগিয়ে যাবে। তিনি সরকারের কাছে উপযুক্ত সন্মœান দাবী করেন। তিনি আরো বলেন, ‘সেই সাথে করদাতারা ভিআইপি মর্যাদা পেলে দেশের ১০০ ভাগ ব্যবসায়ীসহ সব শ্রেণীপেশার মানুষ কর দিবেন বলে আমার প্রত্যাশা।’
১৩ নভেম্বর মঙ্গলবার থেকে চারদিন ব্যাপী কর মেলা অনুষ্ঠিত হবে। মেলায় জনতা ব্যাংকের শাখা, সোনালী ব্যাংক কোর্ট বিল্ডিং শাখা এবং বেসিক ব্যাংকের শাখা খুলেছেন।