Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮

আপনারা আগেই সাবধান হয়ে যান—- দুদক কমিশনার

নভেম্বর ১, ২০১৭
জাতীয়, নওগাঁ
No Comment


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি: দূর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসিরউদ্দিন আহমেদ বলেছেন, আপনারা আগেই সাবধান হয়ে যান। আমরা কাউকে কষ্ট দিতে চা্ইনা।
নওগাঁয় দূর্নীতি বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বুধবার বেলা সাড়ে ১০টায় দূর্নীতি দমন কমিশন রাজশাহীর আয়োজনে এবং নওগাঁ জেলা প্রশাসনের সহযোগীতায় জেলা প্রশাসকের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

কমিশনার বলেন, অনেকের বিরুদ্ধে আমরা দৃষ্টান্তরমূলক ব্যবস্থা নিয়েছি। আমরা স্বাধীন ভাবে কাজ করি। এমনকি মন্ত্রী, এমপি এবং প্রশাসনের বড় কর্মকর্তাদেরও আমরা কেয়ার করিনা না।

এসময় নওগাঁ অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান এর সভাপতিত্বে দূর্নীতি দমন কমিশন রাজশাহী বিভাগীয় পরিচালক আবদুল আজিজ ভুঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক সহ প্রমূখ বক্তব্য রাখেন।

দুদক কমিশনার ড. নাসিরউদ্দিন আহমেদ সরকারি কর্মকতাদের উদ্যেশে বলেছেন, ‘আমি ও আমার প্রতিষ্ঠান দূর্নীতিমুক্ত’। একথাটি বড় কাগজে লিখে সংশি¬ষ্ট কর্তৃপক্ষের স্বাক্ষর করে দপ্তরের সামনে টাঙ্গিয়ে রাখতে হবে এবং আগামী রবিবারের মধ্যে সেটা বাস্তবায়ন করতে হবে। আপনারা যে সেবা দেন সেটা সেবা প্রার্থীর কাছে একটি ফরমে ‘হ্যা’ বা ‘না’ সূচক টিক চিহ্ন নিন। যে সেবা আপনারা দেন তাতে মনে হয় ‘হ্যা’ চিহ্ন আশা করা যায়না। সরকারি কর্মকর্তারা এখনো জনগনের সাথে ভাল আচরন করেননা। আমাদের কাজ করার অনেক সুযোগ আছে। সেটাকে আমরা কাজে লাগাবো। আমাদের সেবা দেয়ার মন মানসিকতা থাকতে হবে।

তিনি আরো বলেন, তথ্য বাতায়ন নিয়মিত হালনাগাদ করতে হবে। যেসব কাজকর্ম রাস্তা ঘাট, ব্রীজ, কালভার্ট যা উন্নয়নমূলক কাজ করা হোক না কেন তা ওয়েবসাইটে প্রকাশ করতে হবে। এতে জনগণ বুঝতে পারবে।

মতবিনিময় সভায় উন্মুক্ত আলোচনায় সড়ক ও জনপদ (সওজ), মহিলা বিষয়ক অধিদপ্তর, ভ‚মি রেজিষ্ট্রি অফিস, পানি উন্নয়ন বোর্ড (পাউবো), শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের অনিয়মের বিষয়ে প্রশ্ন করা হলে স্ব স্ব প্রতিষ্ঠানের কর্মকর্তারা সদুত্তর দিতে পারেননি। সভায় জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।