Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮

আন্তঃজেলা অপরাধ প্রতিরোধে গাইবান্ধা ও জয়পুরহাট জেলা পুলিশের মতবিনিময়

Motbinimoy[1]
শাহ আলম সরকার সাজু, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:
জয়পুরহাট ও গাইবান্ধার সীমান্তবর্তী চার ইউনিয়নে অপরাধ দমনে আন্তঃজেলা অপরাধ প্রতিরোধ সভা গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কামদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক। মঙ্গলবার বিকেলে ওই সভা অনুষ্ঠিত হয়েছে।
জানা গেছে, গাইবান্ধায় অপরাধ করে জয়পুরহাট এবং জয়পুরহাট অপরাধ করে গাইবান্ধার সীমান্তবর্তী চারটি ইউনিয়নের বিভিন্ন এলাকায় আশ্রয় নেয়। ফলে আইনশৃঙ্খলা বাহিনী তাদেরকে যথাসময়ে গ্রেপ্তার করে আইনের আওতায় নিতে পারে না। এ সব অপরাধীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় নেওয়ার লক্ষ্যে দুই জেলার চারটি ইউনিয়নের কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য ও জনপ্রতিনিধিরা ওই সভায় বক্তব্য রাখেন। এ সময় বক্তারা দুই জেলার বিভিন্ন এলাকায় জুয়া,মাদক, অপহরণ ও ছিনতাই সহ বিভিন্ন অপরাধের চিত্র তুলে ধরে কিছু কিছু ক্ষেত্রে পুলিশের ভুমিকা নিয়ে ক্ষোভও প্রকাশ করেন।
সভায় অপরাধ দমনে নিজেদের মতামত ব্যক্ত করে বক্তব্য রাখেন জয়পুরহাট পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম, গাইবান্ধার পুলিশ সুপার আশরাফুল ইসলাম, এএসপি বি-সার্কেল জহুরুল ইসলাম, জয়পুরহাট জেলা কমিউনিটি পুলিশিং এর সদস্য সচিব নন্দলাল পার্শী, জয়পুরহাটের কালাই উপজেলার মাত্রাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.ন.ম শওকত হাবিব লজিক, আঁওলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরামুল হক চৌধূরী, কামদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোশায়েদ চৌধূরী, শাখাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর প্রধান ছাড়াও কমিউনিটি পুলিশের স্থানীয় নেতৃবৃন্দ। সভায় দুই জেলার পুলিশ সুপার এলাকায় অপরাধ দমনের পাশাপাশি যেকোন ধরণের অপরাধীকে গ্রেপ্তার করে আইনের আওতায় নেওয়ার ঘোষণা দেন।