Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

আত্রাইয়ে বেড়িবাঁধ ভেঙ্গে ৪টি গ্রাম প্লাবিত

অগাষ্ট ২৩, ২০১৫
নওগাঁ, প্রকৃতি
No Comment

h

মোঃ ওহেদুল ইসলাম মিলন, আত্রাই (নওগাঁ) : নওগাঁর আত্রাইয়ে  ছোট যমুনা নদীর তীরবর্তী ফুলবাড়ী বন্যানিয়ন্ত্রণ বেড়িবাঁধ ভেঙ্গে এলাকার প্রায় ৪টি গ্রাম প্লাবিত হয়েছে। রবিবার ভোর রাতে এঘটনা ঘটে। এছাড়াও এলাকার আরো প্রায় ৫/৬ টি পয়েন্টে বাধ ভেঙ্গে যাওয়ার আশংকা দেখা দিয়েছে।
স্থানীয় সুত্রে জানাগেছে, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বর্ষণের ফলে  বেড়িবাঁধ ভেঙ্গে  পূর্বমিরাপুর, ফুলবাড়ি, উদনপৈয়, মিরাপুর গ্রাম প্লাবিত হয়ে গ্রামের কয়েক হাজার মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। শত শত হেক্টর জমি পানিতে তলিয়ে গেছে। বন্যা পরিস্থিতি অবনতি ঘটেছে। ছোট যমুনা ও আত্রাই নদীর পানি বৃদ্ধি পেয়ে ৪টি গ্রামসহ পূর্বমিরাপুর সরকারি প্রথমিক বিদ্যালয় প্রাঙ্গন ডুবে  গেছে। অপর দিকে উপজেলার আত্রাই-নওগাঁ সড়ক, সুটকিগাছা-বান্দাইখাড়া সড়ক, কাশিয়াবাড়ি বেড়িবাঁধে নতুন করে ভাঙ্গনের আশংকা দেখা দিয়েছে। এলাকার লোকজন এবং প্রশাসন রাস্তা রক্ষা করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এবিষয়ে ১নং শাহাগোলা ইউনিয়ন চেয়ারম্যান এস এম মোয়াজ্জেম হোসেনর (চান্দু) সাথে কথা বললে তিনি জানান, বেড়িবাঁধ ভাঙ্গা ও আত্রাই-নওগাঁ মেইন রোড ফাটলের সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং আত্রাই নওগাঁ মেইন রোড রক্ষার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।
আত্রাই উপজেলা চলতি দায়িত্বপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মনিরুল ইসলাম পাটোয়ারী জানান, আত্রাই উপজেলার ফুলবাড়ি বন্যানিয়ন্ত্রণ রেড়িবাঁধ ভেঙ্গে পূর্বমিরাপুর, ফুলবাড়ি, উদনপৈয়, মিরাপুর গ্রাম প্লাবিত হয়েছে।