Pages

Categories

Search

আজ- শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮

আত্রাইয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮ তম জন্ম জয়ন্তী পালিত

মে ২৭, ২০১৭
জাতীয়, নওগাঁ, স্মরণ
No Comment


তপন কুমার সরকার, আত্রাই(নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮ তম জন্ম জয়ন্তী পালিত হয়েছে। শুক্রবার সন্ধায় উপজেলার উন্মুক্ত মঞ্চে আলোচনা , সাংস্কৃতিক অনুষ্ঠান ও কবির উদ্দেশ্যে গরীব-দুঃখীর মাঝে বস্ত্র বিতরনের মধ্যদিয়ে দিবসটি পালিত হয়।
একেক মানুষের চিন্তা, মনন, দর্শণ একেক ধরনের হয়ে থাকে তেমনি একজন মানুষ যে কিনা জাতীয় কবির আদর্শে ,তাঁর প্রেমে পড়ে একক ভাবে স্ব-উদ্যোগে পালন করে আসছেন কবির জন্ম বার্ষিকী। তিনি আর কেহ নন তিনি উপজেলার ভোঁপাড়া ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান মৃত প্রদ্যুৎ সরকারের ২য় পুত্র পুতুল সাউন্ড সার্ভিসের মালিক প্রদীপ সরকার। তেমনি ৭ম বছর পেরিয়ে ৮ ম বছরে পদার্পন করলো এবারের অনুষ্ঠানের মধ্য দিয়ে।

অনুষ্ঠানে বাবলু খন্দকারের সঞ্চালনায় আলোচক হিসাবে কবির জীবনি নিয়ে আলোচনা করেন, উপজেলা আ’লীগ যুগ্ম সাধারন সম্পাদক ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক ,নওদুলি শাখার কর্মকর্তা বরুন কুমার সরকার।

এ সময় প্রধান শিক্ষক সনৎ কুমার প্রামানিক,প্রভাষক সুদেব কুমার মন্ডল,সাংবাদিক তপন কুমার সরকার,মো ঃ রুহুল আমীন প্রমুখ উপস্থিত থেকে ১০ জন গরীব-দুঃখীর মাঝে কবিকে উৎসর্গ করে বস্ত্র বিতরণ করা হয়।

পরে নৃত্তের তালে ও সুরের ছন্দে এক মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।