Pages

Categories

Search

আজ- শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮

আত্রাইয়ে চিকিৎসাসেবা নিয়ে বাঁচতে চায় শহিদুল

জুলাই ৮, ২০১৭
অধিকার, নওগাঁ, সাহায্যের আবেদন
No Comment


আব্দুর রউফ রিপন, নওগাঁ প্রতিনিধি : শুধু অর্থের অভাবে চিকিৎসা বঞ্চিত জীবন-মৃত্যুর মাঝে দাঁড়িয়ে প্রতিভাবান শিক্ষার্থী নওগাঁর আত্রাই উপজেলার জয়সাড়া গ্রামের মানসিক প্রতিবন্ধী মো. শহিদুল ইসলাম (২১)।
মেধাবী এই শিক্ষার্থী গত সাড়ে তিন বছর থেকে মানসিক আক্রান্ত হয়। বর্তমানে কিডনিসহ আরো জটিল রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। নি¤œ মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠা শহিদুল ইসলামের পরিবার দরিদ্র হওয়ায় ব্যয় বহুল চিকিৎসা চালিয়ে যেতেও হিমসিম খাচ্ছে। শহিদুল ইসলাম উপজেলার জয়সাড়া গ্রামের ইসমাইল হোসেন পুত্র।
তথ্য অনুসন্ধানে জানা যায়, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত এই মেধাবী শিক্ষার্থী শহিদুল ইসলাম মাদ্রাসায় ৫ পারা কোরআন শরিফ হেফজ ও কিতাব বিভাগের জামাতে দহম পর্যন্ত পড়ালেখার পর গত প্রায় সাড়ে তিন বছর থেকে মানুষিক রোগে আক্রান্ত হয়। বর্তমানে কিডনিসহ আরও জটিল রোগে সে আক্রান্ত হয়ে পড়েছে বলে তার পরিবার জানিয়েছে। শহিদুলের অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। এ জন্য যত দ্রæত সম্ভব তার উন্নত চিকিৎসার ব্যবস্থা করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।
বর্তমানে সে পাবনা মানসিক হাসপাতালের চিকিৎসক ডা. আলতাফ হোসেনের তত্বাবধানে চিকিৎসা গ্রহন করছে। তার চিকিৎসা ব্যয় অত্যন্ত বেশি হওয়ায় দরিদ্র পরিবারের পক্ষে তার চিকিৎসার যোগান দেওয়া অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। ফলে বিছানায় শুয়ে শুয়ে মৃত্যুর প্রহর গুণেই দিন কাটছে এই মেধাবী শিক্ষার্থীর।
বর্তমানে তার উন্নত চিকিৎসা করাতে পারলে তার আরোগ্য লাভের করার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। শহিদুল ইসলামকে সুস্থো করতে তাই সমাজের সব হৃদয়বান ও দানশীল ব্যক্তির সহযোগিতা করেছেন তার পরিবার। সবার একটু সহযোগিতায় বাঁচতে পারে শহিদুল ইসলাম।
শহিদুলকে সাহায্য পাঠানোর জন্য তার নিজস্ব বিকাশ নং-০১৭৪৫-৮৮৩২২৯ এ সাহায্য পাঠানো যাবে।