Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

আত্রাইয়ে ইউনিয়ন বিএনপির সা:সম্পাদকসহ ১১ নেতাকর্মীর পদত্যাগ

এপ্রিল ৩, ২০১৬
নওগাঁ, রাজনীতি
No Comment

Nagaonআত্রাই (নওগাঁ) প্রতিনিধি: 

নওগাঁর আত্রাই উপজেলার হাটকালুপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়নে তৃণমূল নেতা-কর্মীদের মতামত উপেক্ষা করার প্রতিবাদে ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদকসহ ১১ জন নেতা-কর্মী একযোগে পদত্যাগ করেছেন।

রোববার সকালে ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক লুৎফর রহমান ১১জনের সম্মিলিত পদত্যাগ পত্র উপজেলা ও জেলা বিএনপির কাছে জমা দিয়েছেন।

তবে ইউনিয়ন বিএনপির সভাপতি ইসমাইল হোসেন তাদের পদত্যাগ পত্র পাওয়ার কথা স্বীকার করলেও উপজেলা বিএনপির সভাপতি অস্বীকার করেছেন।

লুৎফর রহমান জানান, সম্প্রতি ৭৩ সদস্য ইউনিয়ন বিএনপির কমিটির মধ্যে হাটকালুপাড়া ইউনিয়নে সভাপতি-সম্পাদকসহ ১৭ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষনা করে উপজেলা বিএনপি। পরে পূর্ণাঙ্গ কমিটি করার দায়িত্ব দেওয়া হয় ওই আংশিক কমিটিকে।

এদিকে ইউপি নির্বাচন শুরু হলে দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দেশে তৃণমূল নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে প্রতিটি ইউনিয়নে চেযারম্যান পদে একক প্রাথী মনোনয়নে উপজেলা বিএনপি কার্যক্রম শুরু করে।

তার অভিযোগ হাটকালুপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাব্য ৭ জন প্রার্থী থাকলেও তাদের কাউকে না জানিয়ে গোপনে উপজেলা বিএনপি দুই জনের নাম বাছাই করে। এক্ষেত্রে তৃণমূল নেতাকর্মীদের মতামতকে সম্পূর্ণভাবে উপেক্ষা করা হয়েছে।

বিষয়টি নিয়ে উপজেলা ও জেলা বিএনপির কয়েকজন নেতার সাথে কথা বলেও কোন কাজ হয়নি। শেষে এই ঘটনার প্রতিবাদে শনিবার সন্ধ্যায় প্রথমে ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক লুৎফর রহমান, যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক জাহাঙ্গীর হোসেন, কোষাধ্যক্ষ আমজাদ হোসন নিপু, সদস্য এলতাছ উদ্দিন সরকারসহ ১১ জনের স্বাক্ষরিত পদত্যাগপত্র ইউনিয়ন বিএনপির সভাপতি ইসমাইল হোসেনের নিকট জমা দেই।

এব্যাপারে ইউনিয়ন বিএনপির সভাপতি ইসমাইল হোসেন পদত্যাগ পত্র পাওয়ার কথা স্বীকার করে বলেন, তাদের পদত্যাগ পদ্ধতিগতভাবে সঠিক হযনি।

এদিকে আত্রাই উপজেলা বিএনপির আহবায়ক শেখ রেজাউল ইসলাম পদত্যাগ পত্র না পাওয়ার কথা উল্লেখ করে বলেন, দলীয় নীতিমালার মধ্যে চেয়ারম্যান পদে প্রার্থী বাছাই করা হচ্ছে। তাদের অভিযোগ সঠিক নয়।

এমএইচএস/ মো: ওহেদুল ইসলাম মিলন, আত্রাই নওগাঁ।