Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২০ নভেম্বর ২০১৮

আইএস প্রধানের টার্গেটে নরেন্দ্র মোদি

ডিসেম্বর ৫, ২০১৫
আন্তর্জাতিক
No Comment

MODI-IS20151205112629এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সরাসরি টার্গেট করেছে জঙ্গি সংঠন আইএস। নিজের লেখা বইতে মোদির বিরুদ্ধে এমন কথাই জানিয়েছেন আইএস প্রধান বাগদাদি। তার সদ্য প্রকাশিত বই ‘ব্ল্যাক ফ্ল্যাগস ফ্রম দ্য ইসলামিক স্টেট’ এ বাগদাদি লিখেছেন, ‘আইএসআইএস এ বার ইরাক, সিরিয়া থেকে বাইরে বেরবে।… এবার সে ভারত, পাকিস্তান, বাংলাদেশ আর অফগানিস্তানে পা রাখবে। আইএসআইএস এবার ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবে।’ খবর আনন্দবাজার পত্রিকার।

‘ব্ল্যাক ফ্ল্যাগ ফ্রম দ্য ইসলামিক স্টেটস’-এ বাগদাদির ঘোষণা, এ বার ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবে আইএস। কারণ নরেন্দ্র মোদি মুসলমানদের কোণঠাসা করতে শুরু করেছেন। ইন্টারনেটে প্রকাশিত হয়েছে বাগদাদির এই নতুন বই।

আন্তর্জাতিক সন্ত্রাসবাদ বিশেষজ্ঞরা বলছেন, বাগদাদির এই নতুন বই আসলে সন্ত্রাসের নতুন ম্যানিফেস্টো। কীভাবে সন্ত্রাস ছড়ানো হবে গোটা বিশ্বে, কেন এই সন্ত্রাসবাদ প্রয়োজনীয় তার নানা বাখ্যা দিয়েছেন বাগদাদি। আইএস এক নাগাড়ে যে গণহত্যা চালিয়ে যাচ্ছে, তার সমর্থনেও যুক্তি তুলে ধরেছেন বাগদাদি।

তিনি লিখেছেন, ‘নরেন্দ্র মোদি দক্ষিণপন্থী হিন্দু রাষ্ট্রবাদী। মুসলমানদের বিরুদ্ধে ভবিষ্যতে যুদ্ধ ঘোষণার জন্য মোদি এখন নিজের লোকেদের তৈরি করছেন।’

ভারতীয় মুসলিমদের উদ্দেশ্যে তিনি বলেছেন, ভারতে এখন গোমাংস খাওয়ার দায়ে মুসলমানদের খুন করা হচ্ছে।