Pages

Categories

Search

আজ- সোমবার ১৯ নভেম্বর ২০১৮

অপারেশন ‘স্পেট-৮’

অক্টোবর ৮, ২০১৬
জাতীয়, শীর্ষ সংবাদ
No Comment

SAMSUNG CAMERA PICTURESনিজস্ব প্রতিবেদক:
গাজীপুরের জঙ্গি আস্তানায় কাউন্টার টেরোরিজম ইউনিটের অভিযানের নাম ছিল অপারেশন ‘স্পেট-৮’। গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. গোলাম সবুর গাজীপুর দর্পণকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কাউন্টার টেরোরিজম ইউনিট, সোয়াত, বোম্ব ডিসপোজাল ইউনিট ও জেলা পুলিশের গাজীপুরের হাড়িনাল ও পাতারটেকে অভিযান চালায়। অভিযানে ৯ জন নিহত হন। আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে নিহত সবাই জঙ্গি।

operation-4নিহতদের একজন হলেন নব্য জেএমবির ঢাকা অঞ্চলের সমন্বয়ক আকাশ। র‍্যাব হেড কোয়ার্টারের সিনিয়র এএসপি মিজানুর রহমান ভূঁইয়া সাংবাদিকদের এ তথ্য জানান।

গাজীপুর ডি‌বি পুলিশের ওসি মো. আমির হো‌সেন জানান, গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাত ৩টা থেকে হাড়িনাল এলাকার লেবু বাগানের ওই বাড়িটি ঘেরাও করে পুলিশ। শনিবার সকালের দিকে সেখানে অভিযান শুরু হয়। জঙ্গিরা আইনশৃঙ্খলা বাহিনীর ওপর গুলি চালালে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে বাড়ি থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়।

এছাড়া পাতারটেকের বাড়িটিতে শনিবার সকাল সোয়া ১০টার দিকে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। দোতলা ওই বাড়িটির মালিক সোলাইমান হোসেন নামে এক প্রবাসী। তবে ওসমান আলী নামক এক ব্যক্তি ওই বাড়িটির দেখাশোনা করতেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

oparation-6তবে বিকেল ৩টার দিকে সোয়াতের একটি টিম সেখানে আবারো অভিযান চালায়। তাদের অভিযানে ৭ জঙ্গি নিহত হয় বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ওই বাসাতে সাতজনই ছিলেন বলে মন্ত্রী জানান।

তিনি বলেন, ‘যৌথ অভিযানে পুলিশ চরম ধৈর্যের পরিচয় দিয়েছিল। তাদের আত্মসমর্পণ করার জন্য বলেছিল। কিন্তু তারা আত্মসমর্পণ করেনি। ফলে আমাদের পুলিশ, কাউন্টার টেররিজম ইউনিট, সোয়াত, র‌্যাব যৌথভাবে আক্রমণ পরিচালনা করে।’

SAMSUNG CAMERA PICTURESতিনি বলেন, ‘আমাদের আইনশৃঙ্খলা বাহিনী ১৩টি গ্রেনেড বিস্ফোরণ হতে দেখেছে। আমাদের বাহিনী জীবনবাজি রেখে দেশের মায়ায় জঙ্গি দমনে কাজ করছে। সেখানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের চেষ্টা করা হয়। কিন্তু ফায়ার সার্ভিসের টিম পরিস্থিতি সামাল দিয়েছে।