Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

অধ্যাপক আনিসুজ্জামানের হুমকিদাতা শনাক্ত

নভেম্বর ১৬, ২০১৫
জাতীয়
No Comment

Anis-16.11.15ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যামিরিটাস অধ্যাপক আনিসুজ্জামানকে হত্যার হুমকিদাতাকে শনাক্ত করা হয়েছে। মোবাইল ফোনের সিম ক্লোন করে তাকে হুমকি দেয়া হয়েছিল। সোমবার দুপুরে পুলিশ সদর দফতরে বিভিন্ন ঘটনায় নিহত ১৪ পুলিশ সদস্যের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক এমন দাবি করেছেন।

তিনি বলেন, সিমের মূল মালিককে আটক করা হয়েছে। তবে তার সঙ্গে কথা বলে ও তদন্তে মনে হয়েছে তিনি এ ঘটনার সঙ্গে জড়িত নয়। তার সিম ক্লোন (বিশেষ সফটওয়্যার ব্যবহার করে কোনো নির্দিষ্ট মোবাইল সিমের নম্বর ব্যবহার করা) করে অপর ব্যক্তি হুমকি দিয়েছে।

তিনি আরো বলেন, ‘ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয়েছে। তবে যিনি হুমকি দিয়েছেন তাকে শনাক্ত করা হয়েছে। তবে এখনো গ্রেফতার করতে পারিনি।’

হুমকিদাতার সঙ্গে জঙ্গিদের সংশ্লিষ্টতা আছে কিনা জানতে চাইলে আইজিপি শহীদুল হক বলেন, ‘হুমকির বিষয়টি আমরা এখনো তদন্ত করছি। তবে হুমকি দাতা ফান্ডামেন্টালিস্ট’ দাবি আইজিপির।

উল্লেখ্য, গত ১০ নভেম্বর মোবাইলফোনে ক্ষুদে বার্তায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যামিরিটাস অধ্যাপক আনিসুজ্জামানকে চাপাতি দিয়ে কুপিয়ে খুন করার হুমকি দেয়া হয়। হুমকি পাওয়ার পর ওইদিনই গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি।